আল্লামা আহমদ শফির ইনতেকালে শোক প্রকাশ

আইসিইউতে আল্লামা আহমদ শফি

শাইখুল ইসলাম আল্লামা শাহ আহমদ শফি (রাহমাতুল্লাহি আলাইহি) ইনতেকাল করেছেন। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন। তিন ছিলেন উপমহাদেশের শীর্ষস্থানীয় একজন আলেমে দ্বীন। দীর্ঘ পঞ্চাশ বছর যাবত বাংলাদেশের সর্ববৃহৎ কওমি মাদরাসা দারুল উলূম মুঈনুল ইসলাম হাটহাজারীর মহাপরিচালক ও শায়খুল হাদিস হিসাবে দায়িত্ব পালন করে আসছিলেন। তাঁর হাত ধরেই কওমি মাদরাসার দাওরায়ে হাদীসের মাস্টার্স সমমানের স্বীকৃতি বাস্তবায়ন হয়েছিলো। কওমি মাদরাসাসমূহের সর্বোচ্চ শিক্ষাবোর্ড ‘আল-হাইআতুল উলয়া লিল-জামি‘আতিল কওমিয়া বাংলাদেশ’-এর চেয়ারম্যান ছিলেন প্রতিষ্ঠাকাল থেকেই। বিভিন্ন ভাষায় গুরুত্বপূর্ণ বিষয়ে অনেক কিতাবাদিও তিনি রচনা করেছেন। বাংলাদেশে মুসলিম সমাজের জাগরণে শক্তিশালী একজন রাহবার ছিলেন তিনি। সর্বজন-বরেণ্য শতবর্ষী এই মহান মনীষীর ইনতেকালে বাংলাদেশের মুসলিম সমাজ তাদের অন্যতম একজন অভিভাবক কে হারালো। আল্লাহ তাঁর উপর রহম করুন এবং জান্নাতের উঁচু মাকামে আসীন করুন। তাঁর পরিবার-পরিজনকে সবরে জামীলের তাওফিক দিন। আমাদেরকে তাঁর যোগ্য উত্তরসূরী হওয়ার তাওফিক দান করুন। আমীন।
আযাদ দ্বীনী এদারায়ে তা’লীম বাংলাদেশ-এর অন্তর্ভুক্ত সকল মাদরাসা তাঁর মাগফিরাতের জন্য বিশেষ দু‘আর আয়োজন করেছে। দেশের সকল উলামায়ে কেরাম, মাসরাসার ছাত্র-শিক্ষক এবং ধর্মপ্রাণ মুসলিমদের নিকট এদারার পক্ষ হতে বিশেষভাবে মরহুমের জন্য দু‘আর আবেদন করা হচ্ছে।

শোকসন্তপ্ত: সভাপতি মাও. শায়খ জিয়া উদ্দীন, সিনিয়র সহ.সভাপতি ও পরীক্ষা নিয়ন্ত্রক (ভারপ্রাপ্ত) মাও. শায়খ মুহিব্বুল হক, সহ.সভাপতি মুফতি শফিকুল আহাদ, মহাসচিব মাও. আব্দুল বছীর, সহ.মহাসচিব মাও. হাফিয মুহসিন আহমদ, সহ.পরীক্ষা নিয়ন্ত্রক মাও. সৈয়দ আব্দুর রহমান, রচনা সম্পাদক মাও. হাফিয ফখরুযযামান, প্রকাশনা সম্পাদক মাও. এনামুল হক, জেলা নাযিম মাও. মুশতাক আহমদ খাঁন, মাও. আব্দুল গফফার, মাও. আব্দুল বাসিত, মাও. আব্দুল আজিজ প্রমুখ।